Source: https://biznology.com/2018/03/6-mobile-marketing-trends-you-need-to-know-about/
in , , ,

ডিজিটাল মার্কেটারদের জন্যে ৭ টি প্রয়োজনীয় অ্যাপ্লিকেশন

একজন ডিজিটাল মার্কেটারকে, অ্যানালিটিক্স, কারিগরি দক্ষতা, তথ্য সংগ্রহ ও বিশ্লেষণ, মার্কেট রিসার্চ এবং আরো অনেক কাজে বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হয়। যদিও উপরের সবগুলো কাজ করার জন্যে সময় এবং অর্থ এই দুইয়েরই অনেক অপচয় হয়। আজকে আমরা জানবো এমন ৭ টি অ্যাপ্লিকেশন সম্পর্কে, যেগুলো ডিজিটাল মার্কেটারদের বিভিন্ন কাজে অনেক সহায়তা করবে।

কোশিডিউল (Coschedule)

মেকশিফট মার্কেটিংয়ের পুরোনো পদ্ধতি পালটে দিয়ে কোশিডিউল, এর জায়গা দখল করে নিয়েছে। কোশিডিউল হচ্ছে একটি মার্কেটিং ক্যালেন্ডার, যেখানে আপনি সকল ধরনের কন্টেন্ট এবং প্রজেক্ট একসাথে প্রমোট, প্ল্যানিং এবং সম্পাদনা করতে পারবেন। কোশিডিউলের অসাধারন মার্কেটিং প্ল্যানের মাধ্যমে আপনি সময় এবং অর্থ দুইই সঞ্চয় করতে পারবেন। কোশিডিউলের ক্যালেন্ডার ফিচারের মাধ্যমে আপনি সকল ধরনের প্ল্যানিং, প্রজেক্ট এবং ট্রাফিক কনভার্সেশন একসাথে দেখতে পারবেন এবং সম্পাদনা করতে পারবেন।

আপনার মার্কেটিং স্ট্র্যাটেজিতে যত ধরনের প্রমোশনাল সোশ্যাল ক্যাম্পেইন আছে, সবগুলোই একসাথে এই ক্যালেন্ডারে মাধ্যমে দেখতে পারবেন। কোশিডিউলের প্রজেক্ট ফিচারের মাধ্যমে আপনি বিভিন্ন সোশ্যাল এবং প্রমোশনাল অ্যাপ ভার্চুয়ালি ইন্সটল করতে পারবেন এবং সেগুলো নিয়ন্ত্রণ করতে পারবেন। কোশিডিউলের সোশ্যাল ক্যাম্পেইন ফিচার থেকে আপনি নিজের ইচ্ছেমতো সোশ্যাল ক্যাম্পেইন চালু করতে পারবেন।

স্প্রেডশীট এবং চলমান ওয়ার্কফ্লো এর মাধ্যমে আপনার মার্কেটিং পদ্ধতিকে আরো বেশি জোরদার করতে পারবেন। কোশিডিউলের মাধ্যমে আপনি সোশ্যাল মিডিয়া মার্কেটিং, কন্টেন্ট মার্কেটিং, ব্লগ ম্যানেজমেন্ট এবং মার্কেটিং প্রজেক্ট একসাথে নিয়ন্ত্রণ করতে পারবেন। কোশিডিউলের ওয়েবসাইট ঘুরে আসতে পারেন এখান থেকে

টাইম ডক্টর (Time Doctor)

টাইম ডক্টর হচ্ছে, সময় ব্যবস্থাপনার জন্যে তৈরী এমন একটি ওয়েব সফটওয়্যার, যেটার মাধ্যমে আপনি ব্যবসা সংক্রান্ত সকল ধরনের ইনসাইটস সম্পর্কে জানতে পারবেন। টাইম ডক্টরের টাইম ট্র্যাকিং ফিচারের মাধ্যমে আপনি জানতে পারবেন, আপনার দলের লোকজন কতক্ষণ ধরে কাজ করছেন, কে কতবার বিরতি নিয়েছেন, কোন প্রজেক্টে কতক্ষণ সময় লেগেছে, কতক্ষণ সময় নষ্ট হয়েছে ইত্যাদি।

ক্রেতা ও বিক্রেতার অবস্থান, পরিসংখ্যান ইত্যাদি সম্পর্কে স্বয়ংক্রিয়ভাবে মনিটর করার জন্যে আপনি ব্যবহার করতে পারবেন টাইম ডক্টর অ্যাপের স্ক্রিনশট ফিচার। সকল ধরনের প্রজেক্ট ব্যবস্থাপনা অ্যাপ যুক্ত করতে পারবেন এখানে। অসাধারণ ইন্টারফেস ও ডিজাইনের মাধ্যমে রিপোর্ট এবং পেরোল তৈরি করতে পারবেন টাইম ডক্টরে। টাইম ডক্টরের ওয়েবসাইট ঘুরে আসতে পারবেন এখান থেকে।

স্কিমলিংকস (Skimlinks)

স্কিমলিংকস হচ্ছে, এমন একটি কমার্স কন্টেন্ট মানিটাইজেশন প্লাটফর্ম যেখান থেকে প্রকাশকরা তাদের ওয়েবসাইট কিংবা অ্যাপের জন্যে নতুন ধরনের রেভিনিউ স্ট্রিম তৈরী করতে পারে। স্কিমলিংকস এর মাধ্যমে আপনি জানতে পারবেন গ্রাহক কোন ধরনের কন্টেন্ট পছন্দ করে এবং কোন ধরনের কন্টেন্ট থেকে আপনার রেভিনিউ বৃদ্ধি পাবে। এই ওয়েব অ্যাপ্লিকেশন এমন কিছু স্বয়ংক্রিয় কন্টেন্ট এবং লিংক জেনারেট করবে যেগুলোতে ক্লিক করার মাধ্যমে আপনার ওয়েবসাইট থেকে রেভিনিউ তৈরি করা সম্ভব।

স্কিমলিংকস, কমার্স সংক্রান্ত কন্টেন্ট তৈরি করার মাধ্যমে আপনার ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশনের গ্রাহক বৃদ্ধি করতে সক্ষম। স্কিমলিংকস এর মাধ্যমে কন্টেন্ট প্রকাশ হবার কিছুক্ষণের মধ্যে সেই কন্টেন্ট পৌছে যায় ৬০ টি এফিলিয়েট নেটওয়ার্কে এবং ২৭০০০ জন মার্চেন্টের কাছে। এখান থেকে স্কিমলিংকসের ওয়েবসাইট ঘুরে আসতে পারেন।

ইনফিউশনসফট (Infusionsoft)

ইনফিউশনসফট এমন একটি অ্যাপ্লিকেশন যেটার মাধ্যমে আপনি স্বয়ংক্রিয়ভাবে মার্কেটিং এবং সেলস বৃদ্ধি করতে পারবেন। মূলত ছোটোখাট ব্যবসা কিংবা উদ্যোগের ক্ষেত্রে এই অ্যাপ্লিকেশন অনেক বেশি উপকারী। অ্যাপটির ড্যাশবোর্ডে আপনার সকল ধরনের গ্রাহকের তথ্য একসাথে দেখতে পাবেন। গ্রাহকের সাথে লাইভ চ্যাট করতে পারবেন এবং যেকোনো প্রশ্নের লাইভ উত্তর দিতে পারবেন। ড্যাশবোর্ড এবং রিপোর্ট দেখে আপনি জানতে পারবেন, কোন ধরনের পণ্যের উপর কতটুকু চাহিদা রয়েছে, গ্রাহকের অবস্থান, গ্রাহকের পরিসংখ্যান এবং গ্রাহক কীভাব ক্যাম্পেইনে সাড়া দিচ্ছে।

অনেক ধরনের থার্ড পার্টি অ্যাপ্লিকেশনের সাথে সংযুক্ত হতেও পারবেন। সিআরএম এর সাথে স্বয়ংক্রিয় মার্কেটিং পদ্ধতি সংযুক্ত করে ব্যবহার করতে পারবেন। গ্রাহকের শ্রেণীভেদে ফলোআপ ইমেইল লিস্ট তৈরী করতে পারবেন। গ্রাহক বাছাইয়ের ক্ষেত্রে  ক্যাম্পেইন পরিচালনা করতে পারবেন। ইনফিউশনসফট সম্পর্কে আরো জানার জন্যে তাদের ওয়েবসাইট ঘুরে আসতে পারেন এখান থেকে

ক্রাউডফায়ার (Crowdfire)

ক্রাউডফায়ার মূলত একটি সোশ্যাল মিডিয়া ব্যবস্থাপণা অ্যাপ্লিকেশন, যেটার মাধ্যমে আপনি সকল সোশ্যাল ওয়েবসাইট এক জায়গা থেকে নিয়ন্ত্রন করতে পারবেন। আপনার টুইটার ও ইন্সটাগ্রাম একাউন্টের সাথে যুক্ত হয়ে, অ্যাপটির মাধ্যমে উপযুক্ত গ্রাহকদের সাথে সংযুক্ত হতে পারবেন, যেসকল একাউন্ট বন্ধ হয়ে গিয়েছে সেগুলোকে লিস্ট থেকে মুছে ফেলতে পারবেন, উপযুক্ত ফলোয়ার তৈরি করতে পারবেন এবং জানতে পারবেন আপনার প্রতিযোগীদের অবস্থান ও পরিসংখ্যান। ইন্সটাগ্রাম এবং টুইটার এর মধ্যে কীওয়ার্ড ফিল্টারিং করে খুঁজে দেখতে পারবেন গ্রাহক।

জানতে পারবেন, আপনার গ্রাহকরা কোন ধরনের কন্টেন্ট এর উপর আগ্রহী। আপনার নিজস্ব ব্লগ এবং ওয়েবসাইট থেকেও কন্টেন্ট প্রকাশ করতে পারবেন। শিডিউল করে রাখতে পারবেন, কখন কোথায় কোন ধরনের কন্টেন্ট আপলোড করতে চান। ক্রাউডফায়ার অ্যাপটি ডাউনলোড করুন এখান থেকে

হাইটেইল (Hightail)

হাইটেইল হচ্ছে এমন একটি অ্যাপ্লিকেশন যেটার মার্কেটিং স্ট্র্যাটেজি ও ক্যাম্পেইন আইডিয়ার মাধ্যমে খুবই সহজে আপনার ব্যবসায় গ্রাহক বৃদ্ধি করতে পারবেন। হাইটেইল এর ফাইল শেয়ারিং ফিচারের মাধ্যমে ছোট থেকে শুরু করে অনেক বড় সাইজের ফাইল সহজেই আদানপ্রদান করতে পারবেন এবং একই সাথে ফাইলের ডেলিভারি রিপোর্ট ট্র্যাক করতে পারবেন।

এক জায়গা থেকে আপনার সকল গ্রাহকের ফিডব্যাক সংগ্রহ করতে পারবেন। এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে দলগতভাবে প্রজেক্ট কোলাবোরেশন এবং ব্যবস্থাপনা করতে পারবেন। গুগল ড্রাইভ, ড্রপবক্স ও ওয়ান ড্রাইভের মতো অ্যাপগুলোর সাথে সংযুক্ত হতে পারবেন। আরো জানতে এখান থেকে হাইটেইলের ওয়েবসাইট ঘুরে আসতে পারেন।

বেসক্যাম্প (Basecamp)

বেজক্যাম্প অ্যাপ্লিকেশন এর মূল লক্ষ্যই হচ্ছে, সঠিকভাবে মার্কেটিং ক্যাম্পেইন তৈরী করতে সহায়তা করা। নির্ধারিত সময়ের পূর্বেই আপনার গ্রাহকের কাছে মার্কেটিং করতে সহায়তা করবে বেজক্যাম্প। গ্রাহকের সাথে সরাসরি যোগাযোগ স্থাপনের মাধ্যমে মার্কেটিং ক্যাম্পেইনকে আরো শক্তিশালী করে তোলে অ্যাপটি। কোনো ধরনের টেক্সট কিংবা তথ্য ছাড়াই আপনার মার্কেটিং ক্যাম্পেইন করে দেবে তারা। আপনার ভিন্ন ভিন্ন মার্কেটিং স্ট্র্যাটেজিকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যেতে সঠিক ও উপযুক্ত ক্যাম্পেইনের ব্যবস্থা করে থাকে বেজক্যাম্প। আরো জানতে ভিজিট করুন এখানে

8 Comments

Leave a Reply
  1. I precisely wanted to thank you so much again. I do not know the things that I would’ve sorted out without the actual basics shared by you directly on my area of interest. Certainly was the horrifying difficulty in my position, however , viewing this professional style you treated the issue took me to leap over contentment. I will be thankful for this information and in addition hope that you are aware of an amazing job you’re getting into training many others with the aid of your web site. Probably you’ve never met any of us.

  2. Thanks so much for providing individuals with such a pleasant chance to read from this web site. It’s usually so cool and as well , packed with fun for me personally and my office friends to search your blog at the least thrice in a week to find out the new guidance you have. And lastly, I’m always satisfied for the unique creative concepts you give. Certain 4 areas in this posting are rather the most beneficial I have ever had.

  3. Thanks for all of the effort on this website. Gloria take interest in setting aside time for internet research and it is easy to see why. We learn all relating to the powerful medium you provide insightful tips and hints via this website and therefore improve contribution from the others on this concern plus our favorite girl has always been learning a lot of things. Take advantage of the rest of the year. You are carrying out a powerful job.

  4. I am commenting to let you be aware of what a wonderful experience our girl developed visiting your site. She learned numerous issues, which included what it’s like to possess an amazing helping style to have others clearly fully understand various impossible matters. You truly exceeded our own expected results. Thank you for coming up with these powerful, trusted, educational and in addition cool thoughts on this topic to Tanya.

  5. I have to show appreciation to you for rescuing me from this particular condition. Because of browsing throughout the online world and seeing techniques which are not powerful, I thought my entire life was over. Existing without the presence of solutions to the difficulties you’ve resolved by way of your entire guideline is a crucial case, as well as those which might have in a wrong way affected my entire career if I had not come across your site. Your own personal knowledge and kindness in taking care of all the pieces was useful. I’m not sure what I would have done if I had not encountered such a solution like this. It’s possible to now relish my future. Thanks so much for your professional and result oriented help. I will not be reluctant to propose the website to anybody who would need counselling about this issue.

  6. What could be compared to sipping an ice cold smoothie on a sweltering summer day?
    Smoothies have become more and more popular in our increasingly
    health conscientious world and it is simple
    to make them at home. You can earn a smoothie with just about any
    ingredients you provide on hand for a small fraction of
    the cost of what you pay at a Smoothie Bar. And when you think of that a smoothie is usually much healthier than other desserts, you
    realize you’ve got yourself one great reward!

    Of course for each of those your need a website of your own somewhere.
    Regarding world of marketing and advertising, its always best to have your own domain name in scenario.

    It’s not really that easy develop traffic back to your website.

    Pr helps in order to definitely converge traffic towards the cost.
    There is practically everyone online that uses search
    engines for every query offer. Now one does have preliminary rank on yahoo page rank that means you’ll surely
    have good visitors on managing.

    There’s no point opening your page plan a few words that sound pretty good to read but contain nothing the company
    name and lots of adjectives. The first one words upon page always be a nice paragraph
    is made up of your main keywords which usually very
    important for the motors like google so free you
    from paying first words on your page. Do readable correctly
    punctuated paragraph not a little bunch of keywords separated by commas; this would
    get marketing is going to penalized getting over increased.
    Repeating your description with a few extra keywords all enclosed in nicely written sentences was the good idea here.

    Reciprocal links are easier to come by, but was developed stages,
    it is far more don’t have a good page rank will be more difficult obtain. Once your page rank increases
    totally more selective of the page rank you exchange with.

    But.the 9 articles I found the other day just weren’t done by
    doing so. My name was replaced with someone else’s name and
    links were removed. Hyperlinks were substituted with that
    specific persons backlinks to your site. All 9 of these articles were taken by 9 separate entities.

    Google relies upon a fairly democratic system by because
    of its vast link structure to determine a page’s value.
    Very simply, but if your page receives a link from another
    site, that’s a “vote” to suit your site. Much more votes, far better.

    Use Google to locate a site in order to do that. This has a great
    page rank get any particular instead, you ought to also check it on Alexa too, it might already have some links arriving in and a
    traffic class. Thats instant web property traffic. http://lpe88.life/index.php/other-games/play8oy

  7. I simply needed to appreciate you all over again. I am not sure the things that I would’ve worked on in the absence of the entire opinions shared by you about this situation. It was actually the horrifying difficulty in my view, however , being able to see this expert manner you managed it forced me to jump over gladness. I am just happier for your help and have high hopes you know what a powerful job you are accomplishing educating the rest all through a web site. More than likely you’ve never come across all of us.

  8. I simply had to appreciate you once more. I’m not certain the things I would’ve undertaken without the suggestions documented by you relating to that industry. It absolutely was a real depressing dilemma in my view, however , encountering your specialized approach you handled that took me to weep for delight. I’m thankful for this support as well as trust you comprehend what a great job you have been providing instructing other individuals through your web blog. I am certain you have never got to know any of us.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একটি স্টার্টআপ কোম্পানিতে যোগদানের ১৬ টি ঝুঁকি

যেসব ভাষা হারিয়ে গেছে (প্রথম পর্ব)