Source: https://www.windowslatest.com/2017/05/17/microsoft-dropped-support-bing-rewards-app-windows-phone/
in , ,

বিং রিওয়ার্ডস রিভিউ: ২০১৮ সালে এর গুরুত্ব কতটুকু?

আপনি কি জানেন, বিং সার্চ ইঞ্জিন ব্যবহার করার জন্য আপনি পুরষ্কৃত হতে পারেন? বিং সার্চ ইঞ্জিন ব্যবহার করার জন্য মাইক্রোসফট বিভিন্ন পুরষ্কার ও গিফট কার্ড দিয়ে থাকে। বিং রিওয়ার্ডস প্রায় ৮ বছর ধরে এই প্রোগ্রাম চালিয়ে যাচ্ছে। ২০১৮ সালেও কি বিং রিওয়ার্ডসের গুরুত্ব রয়েছে? চলুন তাহলে জেনে আসি, বিং রিওয়ার্ডসের খুঁটিনাটি ও ২০১৮ সালে এটার ব্যবহারের গুরুত্ব সম্পর্কে।

বিং রিওয়ার্ডস মূলত ২০১০ সালে বিং সার্চ ইঞ্জিন ব্যবহারে উৎসাহ যোগানোর জন্য তৈরি করা হয়। যদিও অনেক মার্কেট রিসার্চারের মতে, বিং সার্চ ইঞ্জিন ব্যবহার করার জন্য মাইক্রোসফটের এই প্রচারণা মূলত ঘুষের সমতুল্য। কিন্তু অনেক কোম্পানিই তাদের পণ্য ব্যবহারের জন্য লয়্যালিটি প্রোগ্রাম তৈরি করে থাকে। বিং রিওয়ার্ডসের মাধ্যমে মেম্বারগণ বিং সার্চ ইঞ্জিন, মাইক্রোসফটের বিভিন্ন ফিচার ও অন্যান্য টাস্ক কমপ্লিট করার জন্য ক্রেডিট পেয়ে থাকে। মাইক্রোসফট অ্যাকাউন্টের সাথে যুক্ত সকল ডিভাইসে বিং ব্যবহার করার জন্য ক্রেডিট আয় করতে পারবেন।

২০১৩ সালের ডিসেম্বরে একটি পরিসংখ্যানে দেখা যায় বিং সার্চ ইঞ্জিন অ্যামেরিকার সার্চ ইঞ্জিন মার্কেটে তাদের শেয়ার ১৬.৩ শতাংশ থেকে ১৮.২ শতাংশে বৃদ্ধি করে। ২০১৪ সালে, একই শেয়ার ১৯.৪ শতাংশ ছাড়িয়ে যায়। সুতরাং বোঝা যাচ্ছে যে, বিং সার্চ ইঞ্জিনি খুব দ্রুত গতিতেই সার্চ ইঞ্জিন মার্কেটে জায়গা করে নিচ্ছে। যদিও এর মূল কারণ হচ্ছে, তাদের লয়্যালিটি প্রোগ্রাম।

বিং রিওয়ার্ডসের ফিচার

মাইক্রোসফটের বিভিন্ন পণ্য, ফিচার, সেবা এবং বিং সার্চ ইঞ্জিন ব্যবহার করার জন্য বিং রিওয়ার্ডস থেকে আপনি ক্রেডিট অর্জন করতে পারবেন। যেকোনো ব্রাউজারে (ক্রোম, ইন্টারনেট এক্সপ্লোরার, ফায়ারফক্স কিংবা সাফারি) বিং সার্চ ইঞ্জিন ব্যবহার করার জন্য আপনার ব্রাউজারের উপরের দিকে ডান কোনায় একটি ক্রেডিট ট্র্যাকার থাকবে। আপনি চাইলে যেকোন ব্রাউজারের জন্য বিং ক্রেডিট কাউন্টার ও ট্র্যাকার হিসেবে বিং বার ইন্সটল করতে পারবেন। মোবাইল ব্যবহারকারীরাও একইভাবে বিং সার্চ ইঞ্জিন ব্যবহারের মাধ্যমে ক্রেডিট আয় করতে পারবেন।

বিং রিওয়ার্ডস লয়্যালিটি লেভেল: মেম্বার, সিলভার ও গোল্ড

বিং ব্যবহারকারীদের মধ্যে আপনার সার্চ ও সেবা ব্যবহার করার উপর আপনার মেম্বার লেভেল নির্ভর করবে। বর্তমানে বিং রিওয়ার্ডস লয়্যালিটি লেভেল তিনটি পর্যায়ে বিদ্যমান। প্রথমটি হচ্ছে মেম্বার। বিংয়ে মাইক্রোসফট অ্যাকাউন্ট খোলার পর থেকেই আপনি একজন মেম্বার লেভেলের ইউজার হিসেবে কাজ করতে পারবেন। এই লেভেলে আপনি বিং সার্চ ইঞ্জিন ব্যবহার করে ও বিভিন্ন টাস্ক কমপ্লিট করার মাধ্যমে ক্রেডিট আয় করতে পারবেন।

দ্বিতীয়টি হচ্ছে সিলভার। যখন একজন মেম্বার রিওয়ার্ডস ট্যুর কমপ্লিট করে, তার প্রথম রিওয়ার্ড রিডিম করে ও ২০০ ক্রেডিট অর্জন করে তখন সে সিলভার লেভেলে পৌঁছে যায়। সিলভার লেভেল পৌঁছার সাথে সাথেই সে ৫০ ক্রেডিট বোনাস পাবে। তৃতীয় লেভেল হচ্ছে গোল্ড। যখন একজন সিলভার লেভেলের মেম্বার ৭৫০ ক্রেডিট অর্জন করে ও প্রত্যেক মাসে ১৫০ এর বেশি সার্চ করে তখন সে গোল্ড লেভেলে পৌঁছে যায়। গোল্ড লেভেলে প্রত্যেক খাতে আয় করার জন্য অতিরিক্ত ১০ শতাংশ বোনাস হিসেবে দেয়া হয়।

কীভাবে বিং থেকে আরো বেশি রিওয়ার্ড পাওয়া সম্ভব?

কম্পিউটার থেকে দুটি সার্চ করার জন্য আপনাকে একটি ক্রেডিট দেয়া হবে। কিন্তু প্রত্যেক দিনে আপনি ১৫ ক্রেডিটের বেশি আয় করতে পারবেন না। তাছাড়া, বিং আপনাকে বিভিন্ন ধরনের টাস্ক কমপ্লিট করার সুযোগ দেবে। প্রত্যেকটি টাস্ক কমপ্লিট করলে সর্বোচ্চ ২ থেকে ১০ টি ক্রেডিট পাওয়া যায়। টাস্ক কমপ্লিট হওয়ার সাথে সাথে আপনার ব্রাউজারের টাস্ক কাউন্টারে ক্রেডিট পৌঁছে যাবে। বিং থেকে আয় করার আরো কিছু পদ্ধতি হচ্ছে,

  • রেফারের মাধ্যমে বিং থেকে আরো বেশ কিছু ক্রেডিট আয় করা যায়। প্রত্যেক ইউজারকে রেফার করার জন্য আপনাকে ১০০ ক্রেডিট দেয়া হবে। সেই রেফারার যদি সিলভার লেভেল পৌঁছায় তাহলে আপনি পাবেন অতিরিক্ত ৫০০ ক্রেডিট।
  • মোবাইল দ্বারা বিং সার্চ ইঞ্জিন ব্যবহার করলে আপনাকে দুটি সার্চের জন্য একটি ক্রেডিট দেয়া হবে। কিন্তু প্রত্যেক দিনে আপনি ১০ ক্রেডিটের বেশি আয় করতে পারবেন না।
  • আপনার বিং রিওয়ার্ডস ড্যাশবোর্ড থেকে সবগুলো টাস্ক কমপ্লিট করুন। প্রত্যেকটি টাস্ক কমপ্লিট করলে আপনি ক্রেডিটের পাশাপাশি কিছু অফারও পেয়ে যেতে পারেন।
  • প্রায় সময়েই বিংয়ের ব্লগে আপনি বিভিন্ন ধরণের অফার ও প্রমোশন সম্পর্কে খবর পাবেন। সেগুলো কমপ্লিট করতে পারলে অতিরিক্ত কিছু ক্রেডিট পাওয়া সম্ভব।

বিংয়ের এই ক্রেডিটগুলো আপনি কোন কাজে ব্যবহার করতে পারবেন?

বিং রিওয়ার্ডস থেকে পাওয়া সব ক্রেডিট আপনি মূলত তিনটি পদ্ধতিতে কাজে লাগাতে পারবেন; এগুলো হচ্ছে: বিভিন্ন দোকানে, ডোনেট করে ও বিভিন্ন অফার জেতার ক্ষেত্রে। বিং যেসব দোকানের সাথে যুক্ত সেসব দোকানের যেকোনো পণ্য ক্রয় করতে গেলে এই ক্রেডিট ব্যবহার করতে পারবেন। বর্তমানে ৪১ টি দোকানের সাথে বিং যুক্ত। এর মধ্যে বেশিরভাগ কোম্পানিই হচ্ছে মাইক্রোসফটের। যেমনঃ মাইক্রোসফট স্টোর, মাইক্রোসফট অ্যাপারেল, মাইক্রোসফট ওয়ানড্রাইভ, প্রিমিয়াম মাইক্রোসফট আউটলুক, স্কাইপ ক্রেডিট, এক্সবক্স মেম্বারশিপ ইত্যাদি। এগুলো ছাড়াও বেশ কিছু থার্ড পার্টি কোম্পানিতে বিংয়ের এই ক্রেডিট ব্যবহার করতে পারবেন। যেগুলো হচ্ছে,

  • অ্যায়ারলাইন্স ও হোটেল বুকিংয়ের ক্ষেত্রে।
  • শাটারফ্লাই থেকে বিভিন্ন পণ্য ক্রয় করার ক্ষেত্রে।
  • অ্যামাজন,

আপনি যদি বিং সার্চ ইঞ্জিন ব্যবহার করে সেই ক্রেডিটগুলো নিজের জন্য খরচ করতে না চান, তাহলে বিভিন্ন সোশ্যাল অর্গানাইজেশনে তা ডোনেট করতে পারেন। বিং ক্লাসরুম প্রোগ্রামে বিভিন্ন স্কুলের খরচ বহন করার জন্যও এই ক্রেডিট ব্যবহার করতে পারেন। আপনি বিভিন্ন স্কুলে সর্বোচ্চ ৩০০০০ ক্রেডিট ডোনেট করতে পারেন তাহলে মাইক্রোসফট সেই স্কুলের সকল শিক্ষার্থীদের ৩২ জিবি সার্ফেস ট্যাবলেট কম্পিউটার গিফট করবে। আপনি চাইলে ক্রেডিটগুলো দ্বারা বিভিন্ন অফার জেতার ক্ষেত্রেও ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রে মাইক্রোফটের বিভিন্ন পণ্য থেকে শুরু করে অন্যান্য সব সিডি, ডিভিডি, কম্পিউটার, ঘড়ি ইত্যাদি কেনার ক্ষেত্রে অফার পেতে পারেন।

বিং রিওয়ার্ডের গুরুত্ব, উপকারিতা ও অপকারিতা

বিং রিওয়ার্ডসের উপকারিতা:

  • এখানে যুক্ত হওয়ার জন্য কোনো চার্জ বহন করতে হয় না।
  • ছোটখাট কাজ করার জন্য সম্পূর্ণ বিনামূল্যে কিছু অর্থ পাওয়া যায়।
  • খুব সহজেই ক্রেডিট আয় করা যায়।
  • আপনাকে ক্রেডিট আয় করার জন্য সার্চ করতে হবে না। সাধারণভাবে, সার্চ করলে ক্রেডিট নিজে থেকেই কাউন্টারে জমা হতে থাকবে।

বিং রিওয়ার্ডসের অপকারিতা:

  • ক্রেডিট পাওয়ার জন্য আপনাকে বিং সার্চ ইঞ্জিন ব্যবহার করতে হবে। গুগল কিংবা ডাক ডাক গোয়ের মতো অন্যান্য উচ্চ লেভেলের সার্চ ইঞ্জিন ব্যবহার করতে পারবেন না।
  • বর্তমানে অ্যাফিলিয়েট প্রোগ্রামের মাধ্যমে আয় করার সুযোগ কম।
  • আমেরিকা ও কানাডার বাইরে এই লয়্যালিটি প্রোগ্রাম ব্যবহার করা যায় না।

অবসর সময়ে বেশ কিছু অর্থ আয় করার জন্য বিং রিওয়ার্ডসের জুড়ি নেই। তাছাড়া সার্চ করে আয় করার জন্য সেরা কিছু সাইটের মধ্যে বিং সবসময়ই অন্যতম একটি অপশন। যদি আপনি সার্চ ইঞ্জিন হিসেবে বিং ব্যবহার করে থাকেন তাহলে বিং রিওয়ার্ডসে কাজ করে দেখতে পারেন, ২০১৮ সালেও এর গুরুত্ব অনেক বেশি বৈ কম নয়।

10 Comments

Leave a Reply
  1. I precisely desired to thank you so much yet again. I am not sure the things that I could possibly have used without the basics shared by you relating to such situation. This was a very challenging circumstance in my position, but finding out this specialised manner you treated that made me to leap for delight. Now i’m happier for this support as well as expect you realize what a great job you are doing training some other people with the aid of your site. More than likely you haven’t got to know any of us.

  2. I really wanted to compose a remark to appreciate you for all the wonderful hints you are showing at this site. My incredibly long internet lookup has at the end been paid with really good content to go over with my classmates and friends. I would state that that we visitors are rather endowed to live in a fantastic place with very many outstanding people with great things. I feel somewhat blessed to have seen the website and look forward to many more fun moments reading here. Thanks a lot once again for all the details.

  3. My husband and i ended up being quite cheerful when Jordan managed to finish off his inquiry through the entire ideas he acquired using your site. It’s not at all simplistic to just happen to be handing out tips and hints which other people might have been selling. And we all see we have the writer to be grateful to for this. These illustrations you have made, the easy web site navigation, the relationships you help foster – it is everything incredible, and it is making our son in addition to the family do think this article is exciting, which is certainly very pressing. Thank you for the whole thing!

  4. I as well as my guys were actually analyzing the best thoughts found on your web page and at once I had a terrible suspicion I had not thanked the web site owner for those strategies. Those young boys were totally very interested to learn them and have unquestionably been tapping into these things. Thank you for indeed being simply thoughtful and for having this sort of good ideas most people are really needing to understand about. Our own honest apologies for not expressing appreciation to you sooner.

  5. My spouse and i ended up being peaceful Emmanuel could deal with his inquiry via the ideas he grabbed using your web pages. It’s not at all simplistic to just possibly be giving freely helpful hints that many others could have been making money from. And we also already know we have the blog owner to give thanks to for that. The type of explanations you have made, the straightforward blog navigation, the friendships your site assist to create – it’s got most spectacular, and it’s really facilitating our son and our family believe that this concept is amusing, which is certainly especially indispensable. Thank you for all!

  6. I together with my guys were going through the good suggestions on your web page then instantly I got a terrible suspicion I never expressed respect to the blog owner for those techniques. The young boys ended up as a consequence thrilled to read through all of them and have in effect very much been taking advantage of these things. I appreciate you for being really thoughtful and for pick out variety of helpful areas millions of individuals are really wanting to learn about. My honest regret for not saying thanks to sooner.

  7. I am only commenting to let you be aware of what a awesome encounter our girl obtained going through your blog. She noticed lots of issues, which include how it is like to have an amazing teaching spirit to let many people clearly gain knowledge of some tricky issues. You undoubtedly surpassed my expectations. Thanks for churning out such invaluable, dependable, educational and fun tips about this topic to Mary.

  8. I want to show some appreciation to you just for bailing me out of such a instance. After surfing around throughout the world-wide-web and meeting notions that were not pleasant, I assumed my life was over. Existing minus the approaches to the difficulties you have fixed through your entire short article is a crucial case, and ones which could have in a wrong way affected my career if I hadn’t noticed the blog. Your own personal mastery and kindness in handling the whole thing was important. I don’t know what I would’ve done if I had not come upon such a point like this. I’m able to now relish my future. Thanks very much for this impressive and amazing help. I will not think twice to endorse your blog post to any individual who should have counselling on this subject.

  9. My spouse and i got quite lucky when Michael managed to finish up his researching via the precious recommendations he had from your site. It’s not at all simplistic just to choose to be giving away guidelines that many people have been selling. And we discover we have you to thank for that. All the illustrations you made, the easy blog menu, the relationships you will help to instill – it’s got everything terrific, and it’s really making our son and us consider that the situation is fun, and that’s incredibly vital. Thanks for everything!

  10. I am also commenting to let you know what a nice discovery my friend’s child enjoyed reading your web page. She realized too many details, which included how it is like to possess a marvelous helping spirit to have the others really easily thoroughly grasp various tricky matters. You undoubtedly did more than readers’ expected results. Thank you for imparting the powerful, safe, revealing as well as cool guidance on that topic to Ethel.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ল্যাপটপ কেনার পূর্বে যেসব বিষয় খেয়াল রাখবেন

99 Work at Home Career Ideas for Women