Source: https://www.pinterest.com/pin/470415123563743336/
in , ,

ভিডিও ও টিভি দেখে আয় করার সেরা কিছু ওয়েবসাইট

আপনি কি ঘরে বসে ভিডিও ও টিভি দেখতে পছন্দ করেন? ঘন্টার পর ঘন্টা এক জায়গায় বসে থেকে ভিডিও বা টিভি দেখাটা আপনার নেশা হয়ে গিয়েছে? তাহলে এই সময়টুকু শুধুমাত্র ভিডিও কিংবা টিভি দেখায় নষ্ট না করে, কিছু অর্থও আয় করতে পারেন। এমন অনেক ওয়েবসাইট রয়েছে, যেগুলোতে আপনি ভিডিও ও টিভি দেখে সত্যিকার অর্থেই আয় করতে পারবেন। চলুন তাহলে জেনে আসি, এমন কিছু ওয়েবসাইট সম্পর্কে যেখান থেকে ভিডিও বা টিভি দেখে আয় করা সম্ভব।

যে ওয়েবসাইটগুলো টিভি দেখার জন্য আপনাকে টাকা দেবে

নিলসেন ডিজিটাল ভয়েস

তারা মূলত বিভিন্ন ধরনের অভ্যাস ও টিভি শোয়ের উপর সার্ভে করে থাকে। এখানে আপনি সম্পূর্ণ বিনামূল্যে অ্যাকাউন্ট খুলে আয় করা শুরু করে পারেন। পৃথিবীর সবচেয়ে বড় সার্ভে প্যানেলগুলোর জন্য নিলসেন ডিজিটাল ভয়েস অন্যতম। আপনার কম্পিউটারে নিলসেন ডিজিটাল ভয়েসের ওয়েব অ্যাপ্লিকেশন ডাউনলোড করেও কাজ করতে পারবেন।

নিলসেন ফ্যামিলিস টিভি রেটিংস

১৯৫০ সাল থেকে এখন পর্যন্ত টিভি শোয়ের উপর মানুষের মতামত নিয়ে যাচ্ছে নিলসেন ফ্যামিলিস। তারা আপনাকে টিভিতে বিভিন্ন অনুষ্ঠান দেখার জন্য টাকা দিয়ে থাকে। এখানে যুক্ত হওয়ার জন্য আপনাকে নিলসেন ডিজিটাল ভয়েস প্লাটফর্মের মাধ্যমে অংশগ্রহণ করতে হবে। যদি আপনি নিলসেন ডিজিটাল ভয়েসের একজন সদস্য হয়ে থাকেন তাহলে তাদের অফিশিয়াল মেইলে নিলসেন ফ্যামিলিস টিভি রেটিংসের জন্য আবেদন করতে পারবেন। আপনাকে বিভিন্ন ধরণের টিভি শো দেখে সেগুলোর উপর রেটিং দেয়া লাগবে। তাহলেই তারা আপনাকে টাকা দেবে।

দ্যা ভিউয়ারস

আপনি যদি ইউনাইটেড কিংডমের অধিবাসী হয়ে থাকেন ও আপনার বয়স যদি ১৬ বছরের উপরে হয়ে থাকে তাহলে আপনি দ্যা ভিউয়ারসের সাথে সম্পূর্ণ বিনামূল্যে যুক্ত হতে পারেন। আপনি টিভিতে কী দেখেন, আপনার মতামত ও আপনার দেখা টিভি শোয়ের উপর রেটিং দেয়ার জন্য তারা ৪০ পাউন্ড থেকে ৭০ পাউন্ড পর্যন্ত পেমেন্ট করে থাকে। তাদের রিসার্চের সাথে যুক্ত হলে তারা আপনাকে অতিরিক্ত ১০০ পাউন্ড দেবে। প্রত্যেকটি রিসার্চ সম্পন্ন করতে ১ থেকে দেড় ঘন্টা লেগে থাকে।

গেট অ্যা জব উইথ নেটফ্লিক্স অ্যাজ অ্যা নেটফ্লিক্স ট্যাগার

নেটফ্লিক্স প্লায়ই তাদের ওয়েবসাইটে ও বিভিন্ন জববোর্ডে নেটফ্লিক্স ট্যাগার পদে লোক নিয়োগ করে থাকে। তার মানে হচ্ছে নেটফ্লিক্স ট্যাগার হিসেবে আপনার কাজ হবে নেটফ্লিক্সে থাকা বিভিন্ন শো দেখা ও সেগুলোকে নির্দিষ্ট ট্যাগের ভিত্তিতে কাস্টোমাইজ করা। এই ধরণের কাজ খুঁজে পাওয়া খুবই কঠিন। আর তাই এই ধরণের কাজের সাথে যুক্ত হওয়ার জন্য নেটফ্লিক্সের জব বোর্ডে চোখ রাখতে পারেন।

ভেরিটেস

অ্যামেরিকার অধিবাসীগণ ভেরিটেসের মাধ্যমে মিস্টেরি শপিং করে বেশ ভালো পরিমাণ অর্থ আয় করতে পারেন। বর্তমানে তারা বিনামূল্যের টিভি দেখে আয় করার পদ্ধতিও যুক্ত করেছে। আপনাকে তাদের পছন্দতো বিভিন্ন শোয়ের লিস্ট দেয়া হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে সেগুলো সম্পন্ন করে তাদের ওয়েবসাইটে সেই মুভি সম্পর্কে মতামত লিখলে তারা আপনাকে সেই মতামতের জন্য নির্দিষ্ট পরিমাণ অর্থ দিয়ে থাকবে।

যে ওয়েবসাইটগুলো ভিডিও দেখার জন্য আপনাকে টাকা দেবে

ইউকিউবজ

ইউকিউবজ আপনাকে ভিডিও ও অ্যাডভার্টাইজ দেখার জন্য এবং সার্ভেতে অংশ নেয়ার জন্য টাকা দেবে। এই ওয়েবসাইটে বর্তমানে ২ লক্ষের উপর অ্যাকটিভ ইউজার রয়েছে, যারা ভিডিও ও অ্যাডভার্টাইজ দেখে আয় করছে। এই ওয়েবসাইট থেকে পেমেন্ট পাওয়ার জন্য পেপাল অ্যাকাউন্ট থাকা জরুরী।

ক্রিয়েশন রিওয়ার্ডস

এই ওয়েবসাইটেও আপনি ভিডিও দেখে আয় করতে পারবেন। ক্রিয়েশন রিওয়ার্ডে অ্যাকাউন্ট খোলার সাথে সাথেই আপনাকে ৫ ডলার দেয়া হবে। ভিডিও দেখার পাশাপাশি সার্ভে, পোল ও বিভিন্ন অফার থেকে আয় করতে পারবেন।

সাক্সেস বাক্স

অনেক বছর ধরেই সাক্সেস বাক্স বাজার দখল করে আছে। সাক্সেস বাক্স থেকে আপনি ভিডিও দেখে, অ্যাড দেখে, অ্যাডে ক্লিক করে, ওয়েবসাইটে ক্লিক করে, সার্ভে করে এবং বিভিন্ন ওয়েবসাইটে সাইন আপ করে আয় করতে পারবেন। এই ওয়েবসাইট থেকে আয় করার জন্য আপনার ধৈর্য ও অনেক সময় থাকা জরুরী।

সাক্সেস বাক্স

অনেক বছর ধরেই সাক্সেস বাক্স বাজার দখল করে আছে। সাক্সেস বাক্স থেকে আপনি ভিডিও দেখে, অ্যাড দেখে, অ্যাডে ক্লিক করে, ওয়েবসাইটে ক্লিক করে, সার্ভে করে এবং বিভিন্ন ওয়েবসাইটে সাইন আপ করে আয় করতে পারবেন। এই ওয়েবসাইট থেকে আয় করার জন্য আপনার ধৈর্য ও অনেক সময় থাকা জরুরী।

পার্ক

পার্ক থেকেও আপনি ভিডিও দেখা আয় করতে পারবেন। এখানে অনেক ইউজার রয়েছে যারা কয়েক বছর ধরে কাজ করছেন। এখানে কাজ করে প্রত্যেকদিন টাকা আয় করার সিস্টেম রয়েছে। পেমেন্ট দেয়া হয় পেপাল এবং অ্যামাজন ও টার্গেটের গিফট কার্ডের মাধ্যমে।

ইনবক্স ডলারস

ভিডিও দেখে আয় করার জন্য সেরা ওয়েবসাইটগুলোর মধ্যে ইনবক্স ডলারস অন্যতম। বর্তমানে তাদের ওয়েবসাইটে প্রায় কয়েক লক্ষের বেশি অ্যাকটিভ ইউজার রয়েছে এবং তারা প্রায়ই সবাই ভিডিও দেখে আয় করার পাশাপাশি সার্ভে করেও আয় করতে পারছে।

কুইক রিওয়ার্ডস

সবচেয়ে বেশি পেমেন্ট দেয়া ওয়েবসাইটগুলোর মধ্যে কুইক রিওয়ার্ডস অন্যতম। যদিও এই ওয়েবসাইটটি শুধুমাত্র অ্যামেরিকা, কানাডা ও ইউনাইটেড কিংডমের মধ্যেই অন্তর্ভুক্ত। আপনি ভিডিও দেখে, অ্যাড দেখে, সার্ভে করে, গেইম খেলে, অনলাইনে শপিং করে অনেক টাকা আয় করতে পারবেন। যদি আপনি কম সময়ের মধ্যে বেশি অর্থ আয় করতে চান তাহলে কুইক রিওয়ার্ডস অন্যতম একটি অপশন।

সোয়াগবাক্স

যদি আমাকে জিজ্ঞেস করা হয় যে, ভিডিও দেখে আয় করার জন্য সবচেয়ে সেরা ওয়েবসাইট কোনটি, তাহলে আমি উত্তর দেবো সোয়াগবাক্স। যখন আপনি সোয়াগবাক্সে একজন নিয়মিত ইউজার হয়ে যাবেন, তখন আপনি শুধুমাত্র সোয়াগবাক্স থেকেই প্রত্যেক মাসে হাজার ডলারের উপর আয় করতে পারবেন। এখানে আপনি ভিডিও দেখার পাশাপাশি গেইম খেলে ও সার্ভে করেও আয় করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চাকরি খোঁজার জন্য সেরা কিছু ওয়েবসাইট

একজন সিস্টেমস ইঞ্জিনিয়ার হিসেবে ক্যারিয়ার গড়ার উপায়