Source: https://internet963.wordpress.com
in , , ,

লিস্টভার্সে আর্টিকেল লিখে আয় করুন

অনলাইন থেকে আয় করার বেশ ভালো এবং লেজিট একটি পদ্ধতি নিয়ে আজকে কথা বলবো, যেটা হচ্ছেঃ আর্টিকেল লিখে আয় করা। আপনি অনলাইন থেকে আর্টিকেল লিখেও আয় করতে পারবেন। কীভাবে কি করবেন চলুন দেখি।

যারা সম্পূর্ণ বাংলায় আর্টিকেল লিখে আয় করার সম্পূর্ণ গাইডলাইন এখনো পড়েন নি তারা এখান থেকে পড়তে পারেনঃ

বাংলায় আর্টিকেল লিখে আয় করুন (প্রথম পর্ব) এবং

বাংলায় আর্টিকেল লিখে আয় করুন (দ্বিতীয় ও শেষ পর্ব)

ধরুন, আপনি লেখালেখিতে খুব ভালো এবং ইংরেজিতেও খুব ভালো। তাহলে দেরী করছেন কেন?  এখনই এখান থেকে লিস্টভার্সে যান। তারপর নিচের দিকে দেখবেন ‘সাবমিট অ্যা লিস্ট’ নামে যে অপশন আছে তার নিচে পুরো নাম, ইমেইল এড্রেস, পেপাল এড্রেস এবং আপনার সম্পর্কে কিছু লিখবেন।

তার নিচে ‘ইউর টপ টেন লিস্ট’ এর নিচের দিকে লিস্টের টাইটেল, আপনার লিস্টের পরিষ্কার একটি ইন্ট্রুডাকশন এবং তার নিচে আপনার পুরো লিস্টটি লিখুন। তারপর টার্মস এন্ড কন্ডিশন বক্সের বাম দিকে ক্লিক করে সাবমিট লিস্টে এ ক্লিক করুন।

এটি সম্পূর্ণ লেজিট এবং তারা আপনার লেখা লিস্টটি পছন্দ করলে সাথে সাথে আপনাকে মেইল করে দিবে এভাবেঃ Great, we will publish it! এবং সাথে সাথেই আপনার পেপালে ১০০ ডলার পাঠিয়ে দেবে। কিন্তু যদি তাদের পছন্দ না হয় তখন তারা সেটা এভাবে বলবেঃ Sorry – it isn’t the sort of thing our readers will love – vie it another shot!

আপনি একই লেখা বারবার পোস্ট না করে নতুন নতুন লেখা পাঠানোর চেষ্টা করুন। কেনোনা আপনার লেখা যতবার ছাপা হবে ততবার আপনি ১০০ ডলার করে পাবেন। যদি কোথাও থেকে কপি করে সেই লেখা দেয়ার চেষ্টা করেন, আর এটা যদি তারা বুঝতে পারে তাহলে আপনার আইপি ব্যান করে দেয়া হবে। যার ফলে আপনি আর ঢুকতে পারবেন না সাইটে।

কীভাবে লিখবেন? নিয়ম বুঝতে পারছেন না?  এখানে পাবেন লিস্টভার্স অথর গাইড

এখানে লিখে আপনি সত্যিকার অর্থেই আয় করতে পারছেন আর তারচেয়ে বড় কথা কি জানেন? আপনার লেখা যদি খুব বেশি ভালো হয় তাহলে সেটা লিস্টভার্সের প্রথম পেইজে দেয়া হবে এবং এক মাসের জন্যে আপনার এই লেখা ৩০ লক্ষ মানুষের সামনে রাখা হবে পড়ার জন্যে।

লিস্ট লেখা সম্পর্কিত টিপসঃ

১। কপি করে লিস্ট তৈরী করবেন না।

২। আপনার লিস্টে কম করে হলেও ১০ টি আইটেম যেনো থাকে।

৩। লিস্টের শব্দসংখ্যা সর্বনিম্ন ১৮০০ শব্দ হতে হবে। (ইন্ট্রুডাকশন সহ)

৪। রেফারেন্সের ক্ষেত্রে উইকিপিডিয়া ব্যবহার করবেন না।

৫। অথর গাইড পড়ে তারপর লেখা শুরু করবেন।

এখান থেকে লেখা সরাসরি সাবমিট করতে পারেনঃ Listverse: Submit your list!  

কোনো প্রশ্ন থাকলে নিচের কমেন্ট বক্সে করতে পারেন। ভালো থাকবেন, ভালো রাখবেন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সাইকোথেরাপিঃ কগনিটিভ বিহেভিয়েরাল থেরাপি বা সিবিটি

২০১৮ সালের সবচেয়ে ধনী ব্যক্তিগণ